Home / চট্টগ্রাম / অনুমোদনহীন পণ্য উৎপাদন : রূপসা ও প্যারামাউন্ট ফুডকে ৮ লাখ টাকা জরিমানা

অনুমোদনহীন পণ্য উৎপাদন : রূপসা ও প্যারামাউন্ট ফুডকে ৮ লাখ টাকা জরিমানা

Spread the love

নগরীর হালিশহর ও বায়েজিদ এলাকায় রূপসা ও প্যারামাউন্ট ফুড প্রোডাক্টস নামের দুই বেকারি মালিককে ৮ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এই দুটি বেকারি পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান অনুমোদনবিহীন সুগন্ধীর (ফ্লেভার) বিস্কুট তৈরি ও অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য উৎপাদন করে আসছিল। সোমবার (৩১ মে) দুপুরে বিএসটিআই কর্মকর্তারা পৃথক অভিযান চালিয়ে এই অর্থদণ্ড দেন।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ প্রতিষ্ঠান দুটিকে বিএসটিআই মোড়কজাত সনদ গ্রহণ ছাড়া পণ্য উৎপাদন করা, নিরাপদ খাদ্য ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারায় এই জরিমানা করেন।

বিএসটিআইয়ের মাঠ কর্মকর্তা (সিএম) মো. আশিকুজ্জামান পূর্বকোণ অনলাইনকে বলেন, প্রতিষ্ঠান দুটি বিস্কুটের একটি ফ্লেভারের (সুগন্ধী) অনুমোদন নিয়ে অতিরিক্ত আরও ৫টি সুগন্ধীর বিস্কুট তৈরি করছিল।  ম্যাজিস্ট্রেট অনুমোদন বহির্ভূত সুগন্ধীর বিস্কুট উৎপাদনের অপরাধে রূপসা ফুডকে ৫ লাখ টাকা  ও প্যারামাউন্ট ফুড প্রোডাক্টসকে ৩ লাখ টাকা জরিমানা করেন।  তিনি আরও জানান, কারখানা দুটির পরিবেশও ছিল অস্বাস্থ্যকর ।

অভিযানকালে উপস্থিত ছিলেন র‍্যাব-৭ এর মেজর মেহেদী হাসান, সিনিয়র এএসপি আনোয়ার হোসেন এবং বিএসটিআই বিভাগীয় অফিসের পরিদর্শক (মেট) মো.মুকুল মৃধা প্রমুখ।