ব্রেকিং নিউজ
Home / চট্টগ্রাম / বদলি করা হল মানবিক পুলিশ শওকতকে

বদলি করা হল মানবিক পুলিশ শওকতকে

Spread the love

চট্টগ্রামে অসহায় রোগীদের ভরসাস্থল হয়ে উঠা কনস্টেবল মো. শওকত হোসেনকে সিএমপির ‘মানবিক পুলিশ ইউনিট’ থেকে বদলি করা হয়েছে।
আজ বুধবার (২৪ ফেব্রুয়ারি) এক আদেশে শওকতকে সিএমপির বন্দর জোনে বদলির আদেশ জারি করেন উপকমিশনার (সদর) আমির জাফর।

এই প্রথম কোন পুলিশ সদস্যকে বদলির পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় উঠছে সমালোচনার। ধারণা করা হচ্ছে  তার দেয়া ওয়াজ নিয়ে বক্তব্য কেউ কেউ আলেম সমাজকে কটাক্ষ করা হয়েছে বলে দাবি করছেন। আবার অন্যদিকে কেউ কেউ বলছেন তার বক্তব্যে আলেম সমাজের অভিযোগের কারণে তাকে বদলি করা হয়েছে।

সিএমপির উপকমিশনার (সদর) আমির জাফর পূর্বকোণকে বলেন, ‘শওকত দীর্ঘদিন ধরে মানবিক পুলিশ ইউনিটে কাজ করে আসছিলেন। নিয়মিত বদলির অংশ হিসাবে কনস্টেবল শওকতকে বন্দর জোনে বদলি করা হয়েছে। তবে কয়েকদিন আগে ওয়াজ মাহফিলে তার দেয়া বক্তব্যে আলেম সমাজের অনেকে আঘাত পেয়েছেন। এই বিষয়ে আমাদের কাছে আলেম সমাজ ও চট্টগ্রামের অনেকে বিরুপ মন্তব্য করেছেন। শওকত অনেক ভালো কাজ করেছে। তবে মাঝেমধ্যে কিছু উল্টাপাল্টা কথা বলে ফেলেন।
উল্লেখ্য,গত ২১ ফেব্রুয়ারি ডবলমুরিং থানা এলাকায় একটি ওয়াজ মাহফিলে বক্তব্য দেন শওকত। ওয়াজ মাহফিলে আলেমদের উদ্দেশ্য করে শওকত বলেন, ‘আপনি একজন ভণ্ড মুসল্লি। আপনি মানুষ দেখতে আসেন। ইসলামের কথা বলতে আসেন না। ইসলামের কথা যদি উনারা আপনাদের মধ্যে ঢুকাইতে পারত, তাহলে আমাদের মতো অকৃতজ্ঞ মানুষ এ চেয়ারে বসতে পারতাম না। আল্লাহর অলি হয়ে যেত লোকজন। কেন এই কথাগুলো বলছি, মনের দুঃখ থেকে বলছি।’ ভাসমান অসুস্থ মানুষদের সেবায় এগিয়ে না এসে ওয়াজ শুনতে আসাদের নিয়েও সমালোচনা করে মাহফিলে বক্তব্য দেন