ব্রেকিং নিউজ
Home / জাতীয় / ফেনীতে মহানবী (সা.) কে নিয়ে কটূক্তি, যুবক গ্রেপ্তার

ফেনীতে মহানবী (সা.) কে নিয়ে কটূক্তি, যুবক গ্রেপ্তার

Spread the love

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা সিদ্দীকা (রা.) কে নিয়ে ব্যাঙ্গ-বিদ্রুপকারী ফেনীর সেই মিঠুন দে ওরফে পিকলু নীলকে (৩২) গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার  রাতে মহানগরীর মোংলা বন্দর কর্তৃপক্ষের আবাসিক এলাকার সামনে থেকে তাকে গ্রেপ্তার করে খালিশপুর থানা পুলিশ।

এর আগে একই দিন রাতে মহানবী (সা.) ও তার স্ত্রী আয়েশা সিদ্দীকা (রা.) কে নিয়ে কটূক্তি করায় তার বিরুদ্ধে মামলা করা হয়। গ্রেপ্তার মিঠুন দে ওরফে পিকলু নীল ফেনী পৌর শহরের ডাক্তার পাড়ার বাসিন্দা কালি প্রসাদ ওরফে বাচ্চুদের ছেলে।

পুলিশ জানায়, পিকলু তার ব্যবহৃত ফেসবুক আইডি ‘পিকলু নীল’ থেকে ধর্মীয় উস্কানিমূলক বিভিন্ন প্রচারণা চালিয়ে আসছিলেন। সাম্প্রতিক সময়ে পিকলু নীল তার ব্যবহৃত ফেসবুক আইডিতে ইসলাম, মহানবী (সা.), আলেম-ওলামা ও পর্দার বিষয়ে বিভিন্ন বিদ্রুপ মূলক পোস্ট করে।

এসব পোস্ট ছড়িয়ে পড়লে ফেনীতে ধর্মপ্রাণ মুসল্লিদের মাঝে ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়ে। একই সাথে তাকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে প্রশাসনের নিকট দাবি জানান স্থানীয়রা।

একপর্যায়ে বৃহস্পতিবার রাতে ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের ফজল উদ্দিন কারী বাড়ীর আশেক এলাহীর ছেলে ছানা উল্লাহ বাদী হয়ে তার বিরুদ্ধে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন।

ঘটনার সত্যতা স্বীকার করে ফেনী মডেল থানার ওসি (তদন্ত) ওমর হায়দার জানান, ধর্মীয় উস্কানিমূলক প্রচারণা করার অভিযোগে পিকলুকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে পরবর্তী আইনি প্রক্রিয়া চলছে।