Home / চট্টগ্রাম / বিএসটিআইয়ের অভিযান : দুই প্রতিষ্ঠানকে সাড়ে ৩১ লাখ টাকা জরিমানা, একটিকে সিলগালা

বিএসটিআইয়ের অভিযান : দুই প্রতিষ্ঠানকে সাড়ে ৩১ লাখ টাকা জরিমানা, একটিকে সিলগালা

Spread the love

নিজস্ব প্রতিবেদক : নগরীর মধ্যম হালিশহর ও পাহাড়তলীর সরাইপাড়াতে  বিএসটিআইয়ের অভিযানে দুই প্রতিষ্ঠানকে সাড়ে একত্রিশ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় অনুমোদন ছাড়া সাদা ভিনেগার তৈরি করায় তাসনিম এন্টারপ্রাইজ নামের প্রতিষ্ঠানটিকে সাড়ে আট লাখ টাকা জরিমানার পাশাপাশি কারখানাও সিলগালা করেছে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ পাল বসু।

বিএসটিআই চট্টগ্রাম বিভাগীয় অফিসের সহকারী পরিচালক মো.মোস্তাক হোসন বলেন, নগরীর মধ্যম হালিশহরের  নিউ মডেল ফুড প্রতিষ্ঠানটিতে বিস্কুটের লাইসেন্স না থাকায় এবং পাউরুটি পণ্যের  অগ্রীম তারিখ প্রদান করায় বিএসটিআই আইনে ২ লাখ টাকা এবং নিরাপদ খাদ্য আইনে ২১ লাখ টাকা জরিমানা করা হয়। এসময়  প্রতিষ্ঠানটির ২ হাজার ২শ কেজি পণ্য ধ্বংস করা হয় ।

অন্যদিকে একই অভিযানে পাহাড়তলীর সরাইপাড়াতে তাসনিম এন্টারপ্রাইজ প্রতিষ্ঠানটিতে বিএসটিআই লাইসেন্সবিহীন সাদা ভিনেগার বিক্রি করায় বিএসটিআই আইনে ১ লাখ টাকা, মোড়কজাত আইনে ৫০ হাজার টাকা এবং নিরাপদ খাদ্য আইনে ৭ সাত লাখ টাকা জরিমানা করা এবং প্রতিষ্ঠানটি সীলগালা করা হয় ।

অভিযানে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ পাল বসুকে  সহায়তা করেন  বিএসটিআই চট্টগ্রাম বিভাগীয় অফিসের ফিল্ড অফিসার মো.আশিকুজ্জামান ও পরিদর্শক মুকুল মৃধা ।