ব্রেকিং নিউজ
Home / চট্টগ্রাম / নকল সেলাই মেশিন বিক্রি : ২ লাখ টাকা জরিমানা

নকল সেলাই মেশিন বিক্রি : ২ লাখ টাকা জরিমানা

Spread the love

নগরীর কোতোয়ালী থানাধীন আন্দরকিল্লা এলাকায় নকল সেলাই মেশিন বিক্রি ও গুদামজাত করার দায়ে ‘নুর সেলাই মেশিনের’ মালিককে ২ লাখ টাকা জরিমানা।  আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুর বারোটা থেকে আড়াইটা পর্যন্ত  ‘নুর সেলাই মেশিন’ নামের দোকানটিতে ও তাদের গোডাউনে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওমর ফারুকের সহায়তায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেছে র‍্যাব।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওমর ফারুক জানান, র‍্যাবের দেয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ‘নুর সেলাই মেশিন’ এর মালিক মো. মহসিন (৪৫)কে ২ (দুই) লক্ষ টাকা জরিমানা করা হয়েছে এবং সতর্ক করা হয়েছে । এসময় দোকান ও গোডাউন এ তল্লাশি চালিয়ে সিঙ্গারসহ বিভিন্ন নামীদামি কোম্পানির নামে তৈরি করা নকল ৮১ টি সেলাই মেশিন পাওয়া যায়। এছাড়া ধাতব/রাবার/কাগজের স্টিকার, লোগো, স্কচটেপ, কালার স্প্রে, কার্টনসহ বিপুল পরিমাণ নকল করার সরঞ্জাম জব্দ করা হয়।

র‍্যাব-৭, চাঁদগাও(সিপিসি-১) এর এএসপি কাজী মো. তারেক আজিজ জানান, গোপন সংবাদের ভিত্তিতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ওমর ফারুকের নেতৃত্বে পরিচালিত অভিযানে নুর সেলাই মেশিন’ এর মালিককে দুই লক্ষ টাকা জরিমানা করা হয় এবং দোকান ও গোডাউন এ তল্লাশি চালিয়ে সিংগারসহ নামীদামি কোম্পানির নামে নকল করা ৮১ টি সেলাই মেশিন পাওয়া যায়। এসময় ধাতব/রাবার/কাগজের স্টিকার, লোগো, স্কচটেপ, কালার স্প্রে, কার্টনসহ বিপুল পরিমাণ নকল করার সরঞ্জাম সেখান থেকে জব্দ করা হয়।

তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদে জানা যায়, উক্ত সেলাই মেশিন দোকান ও গোডাউনের মালিক দীর্ঘদিন ধরে বিদেশ থেকে নিম্নমানের সেলাই মেশিন এনে সেগুলোকে এসমস্ত সরঞ্জামের মাধ্যমে নকল করে নামীদামি কোম্পানির সেলাই মেশিন হিসেবে বিক্রি করে ক্রেতাসাধারণের সাথে প্রতারণা করে আসছিল।