Home / লীড / চট্টগ্রামে আরও ৪৯ জন করোনা আক্রান্ত, মৃত্যু ১

চট্টগ্রামে আরও ৪৯ জন করোনা আক্রান্ত, মৃত্যু ১

Spread the love

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯৯২ জনের নমুনা পরীক্ষা করে আরও ৪৯ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়। এর মধ্যে নগরে ৩৪ জন এবং উপজেলায় ১৫ জন। একই সময়ে উপজেলায় আরও একজনের মৃত্যু হয়। অন্যদিকে, আগেরদিন করোনা থেকে সুস্থ হয়েছিলেন আরও ৮১ জন।

এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা এখন ১৭ হাজার ৭৯৯ জনে গিয়ে দাঁড়াল। এর মধ্যে ১২ হাজার ৭০৭ জন নগরের এবং পাঁচ হাজার ৯২ জন উপজেলার। ১১ সেপ্টেম্বর পর্যন্ত করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা ১৩ হাজার ৭৬২ জন। অন্যদিকে, গত ২৪ ঘন্টায় করোনায় এক জনের মৃত্যু হওয়ায় মৃত্যুর সংখ্যা এখন ২৭৮ জন। যাদের মধ্যে ১৯২ জন নগরের এবং ৮৬ জন উপজেলার।শনিবার (১২ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ দিনের সর্বাধিক ৩১৫ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় মাত্র ৪ জনের দেহে। এদের মধ্যে ৩ জনই নগরের বাসিন্দা। বাকি ১ জন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৪৫ জনের নমুনা পরীক্ষা করে উপজেলার ১ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যায়।চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ২৩৯ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১০ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়।চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪ ঘণ্টায় ১৬০ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বোচ্চ ১৬ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ৩ জন নগরের এবং ১৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৭৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১৩ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যায়।চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে ৫০ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। যাদের সবাই নগরের।কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় করোনার কোন নমুনা পরীক্ষা হয়নি।