ব্রেকিং নিউজ
Home / চট্টগ্রাম / নোংরা পরিবেশে তৈরি হচ্ছে লাইট বেকারির পণ্য: অনুমোদন নেই বিএসটিআইয়ের

নোংরা পরিবেশে তৈরি হচ্ছে লাইট বেকারির পণ্য: অনুমোদন নেই বিএসটিআইয়ের

Spread the love

নিজস্ব প্রতিবেদক : নগরীর আন্দরকিল্লার জামে মসজিদ মার্কেটের মেসার্স লাইট বেকারিতে প্রায়ই ভিড় থাকে ক্রেতারদের। যদিও ক্রেতারা জানেন না এই প্রতিষ্ঠানের তৈরি রুটি, বিস্কিট, নিমকি ও বেকারি পণ্যের নেই বিএসটিআইয়ের অনুমোদন। প্রতিষ্ঠানটির মালিক নুর মোহাম্মদ দেখাতে পারেননি কারখানার পরিবেশগত ছাড়পত্রও

নগরীর বাকলিয়ার শান্তিনগরের ইউনুস রোডের মসজিদ গলির বিপরীতে (রফিক সওদাগরের খামার) লাইট বেকারির কারখানায় গিয়ে দেখা যায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে পণ্য।

এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক বিএসটিআইয়ের এক কর্মকর্তা বলেন, চট্টগ্রাম বিভাগে যে সব প্রতিষ্ঠানের উৎপাদিত পণের অনুমোদন দেয়া হয়েছে। সেগুলো ভোক্তা ও অন্যান্য সংস্থার সুবিধার্থে আমাদের ওয়েবসাইট দেয়া আছে। লাইট বেকারির যদি তাদের পণ্যের অনুমোদন না নিয়ে থাকে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিষ্ঠানটির মালিক নুর মোহাম্মদ এই বিষয়ে নিউজ না করার জন্য প্রতিবেদককে অনুরোধ করেন। তিনি বলেন “স্বল্প সময়ের মধ্যে আমি অনুমোদনের জন্য আবেদন করবো। তার প্রতিষ্ঠান উৎপাদিত পণ্যের মোড়কে উৎপাদন ও মেয়াদের তারিখ নেই কেন জানতে চাইলে তিনি বলেন এগুলো আমরা আন্দরকিল্লা লাইট বেকারিতেই মোড়কজাত করি, কারখানায় মোড়কীকরণ করা হয় না। তবে আজ থেকে হাতে লিখে হলে তারিখ ও মূল্য বসাবো।

তবে কেন আয়রনযুক্ত পানি দিয়ে কারখানায় পণ্য উৎপাদন করা হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, সেটার দেখার দায়িত্ব আপনার না, আপনার চেয়ে বড় সাংবাদিকের সাথে পরিচয় আছে আমার। আমি চাইলে টাকা দিয়ে উল্টো আপনার বিরুদ্ধে নিউজ করাতে পারবো।” একেই বলে চোরের মার বড় গলা।