ব্রেকিং নিউজ
Home / চট্টগ্রাম / ফোন করলেই রোগীর কাছে এম্বুল্যান্স হাজির’ কার্যক্রমের উদ্বোধন

ফোন করলেই রোগীর কাছে এম্বুল্যান্স হাজির’ কার্যক্রমের উদ্বোধন

Spread the love

ফোন করলেই এম্বুল্যান্স হাজির হচ্ছে। রোগী পৌঁছে দিচ্ছে পছন্দের হাসপাতালে। এ জন্য কোনো টাকাও দিতে হচ্ছে না। করোনার মাঝামাঝি সময়ে কোতোয়ালি থানা পুলিশ কর্তৃক শুরু হওয়া এমন কার্যক্রমের (হ্যালো এম্বুলেন্স) আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। শনিবার (৫ সেপ্টেম্বর) কোতোয়ালি থানা প্রাঙ্গণে এই কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মাহবুবুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন।

দেশে প্রথমবারের মতো থানার মাধ্যমে বিনামূল্যে এম্বুল্যান্স সেবাটি নিয়ে এসেছে নগরীরমডেল থানা হিসেবে পরিচিত কোতোয়ালি থানা পুলিশ। কোতোয়ালি থানা পুলিশ জানিয়েছে, হ্যালো এম্বুল্যান্স সেবা কার্যক্রম উদ্ভোদনের পাশাপাশি শনিবার কোতোয়ালী থানার নবনির্মিত নতুন গেইটেরও উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে সিএমপি কমিশনার মাহাবুবর রহমান বলেন, ‘জন্ম থেকে বড় হয়ে উঠার সঙ্গে সঙ্গে পুলিশ সম্পর্কে নেতিবাচক যে ধারণা তৈরি হয়েছে, সেই ধারণা থেকে যদি কিছুমাত্র কমানো যায়- এই চিন্তা থেকে করোনাকালে আমাদের মানবিক কার্যক্রম। আমরা করোনাকালকে বেঁচে নিয়েছিলাম, এই দূরত্ব কমানোর একটা সুযোগ হিসেবে। কাজ করতে গিয়ে সিএমপিসহ সারাদেশে অনেক পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। আমিও আক্রান্ত হয়েছিলাম। আল্লাহর রহমতে আমরা বেশিরভাগ সদস্যই সুস্থ হয়েছি। নগরবাসীও অনেকেই আক্রান্ত হয়েছেন। প্রথমদিকে যে অব্যবস্থাপনা ছিল সার্বিকভাবে সরকারের নজরে আসার পর একটি সুষ্টু ব্যবস্থাপনার মাধ্যমে ইতিমধ্যে সমস্যাগুলো অনেকাংশে লাঘব হয়েছে। আমাদের ভালো কাজের মাধ্যমে পুলিশ সম্পর্কে নেতিবাচক ধারণা যদি দূর হয়ে যায় সেটিই একজন অফিসার হিসেবে আমার প্রাপ্য, আমার কাম্য।’

অনুষ্ঠানের সভাপতি ও কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন হ্যালো এম্বুলেন্স সেবা সম্পর্কে সিভয়েসকে বলেন, ‘হ্যালো এম্বুল্যান্স ‘ সেবা বিনামূল্যের এম্বুল্যান্স সেবা। ০১৭৬৯৬৯৫৬৬৫,০৩১৬১৯৯২২ নাম্বারে ফোন করলে এম্বুল্যান্সই বাসায় পৌঁছে যাবে। হাসপাতালে রোগী পৌঁছে দিবে বিনামূল্যে।আপাতত কোতোয়ালী থানা এলাকাতেই পাওয়া যাচ্ছে এই সেবা। করোনাজয়ী এক মা কোতোয়ালী থানা এলাকার মানুষের জন্য এই উপহার দিয়েছিলেন।

ওসি মোহাম্মদ মহসিন জানান, ‘হ্যালো এম্বুল্যান্স’ ও থানার গেইট উদ্বোধনের পাশাপাশি পুলিশ কমিশনার স্যারের করোনা জয় এবং বিদায় উপলক্ষে সংবর্ধনা প্রদান করা হয় কোতোয়ালী থানার পক্ষ থেকে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) এস এম মোস্তাক আহমেদ খান ও অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ।